হান্তা ভাইরাসে চীনে ১ জন মৃত নতুন হান্তা ভাইরাসে

করনা ভাইরাসের ভয়াবহতা কাঁপছে বিশ্ব এর মধ্যে চীনে হান্তা ভাইরাসে মৃত ১ জন। সকল দেশে বিশ্বব্যাপী যখন আতঙ্কিত তখন বিশ্বজুড়ে নতুন করে আতঙ্কিত করছেন হান্তা  ভাইরাস।

 চীনে ১ জন মৃত নতুন হান্তা ভাইরাসে
[হান্তা ভাইরাস]
বাংলাদেশের সংবাদমাধ্যমে জানায় চীনের উহান শহরে বাসে চলাচলের সময় এক ব্যক্তি মারা গেছেন। পরবর্তী পরীক্ষা-নিরীক্ষা করে জানা গেছে তিনি হান্তা ভাইরাসে আক্রান্ত ছিলেন। এই কারণে বাসে থাকা 32 জনের পরীক্ষা করা হচ্ছে।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে শান্তা নামের নতুন এ ভাইরাস। বেশকিছু সংবাদমাধ্যমে এই প্রতিবেদনটি দেখা গেছে তবে বিজ্ঞানীরা বলেছেন নতুন কোন ভাইরাস নয়।

এ ভাইরাসটি মূলত মানুষ থেকে মানুষে ছড়ায় ছড়ায় না।করোনা ভাইরাস এর মত এটি অতি সহজে মানুষের দেহে প্রবেশ করতে পারে না ভাইরাসটি বেশ পুরনো একটি ভাইরাস।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণকেন্দ্র হান্তা ভাইরাস ছড়ায় মূলত ইঁদুর থেকে। যদি কেউ ইঁদুর এর সংস্পর্শে আসে বা ইঁদুরের লালা বিষ্ঠা ও লালা স্পর্শ করে নিজের মুখ, নাক বা চোখে স্পর্শ করেন তাহলে হান্তা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

তাই আপনার পরিবারের হান্তা ভাইরাস থেকে রক্ষার জন্য ইঁদুর থেকে সাবধান লক্ষ্য রাখবেন খাদ্য খোলামেলা রাখবেন না যার ফলে ইঁদুর এর সংস্পর্শে না আসে এবং আপনাদের পরিবারের খাবার দাবার ইঁদুর থেকে দূরে রাখবেন